কলেজ সার্ভিস কমিশনের ‘সেট’ পরীক্ষার দরখাস্ত করার শেষ তারিখ বাড়ল।

Evolve2bangla
By -
0

 



পশ্চিমবঙ্গ কলেজ সার্ভিস কমিশনের মাধ্যমে কলকাতা-সহ অন্যান্য বিশ্ববিদ্যালয় ও ওইসব বিশ্ববিদ্যালয়ের অধীন বেসরকারি কলেজগুলির 'অ্যাসিস্ট্যান্ট প্রফেসর' ও ‘লাইব্রেরিয়ান' পদে চাকরির জন্য ‘২৬তম সেট (স্টেট লেভেল এলিজিবিলিটি টেস্ট) বা, SET’এর দরখাস্ত করার শেষ তারিখ বাড়িয়ে ১০ সেপ্টেম্বর করা হয়েছে। এবার ‘সেট’ পরীক্ষা নেওয়া হবে মোট ৩৩টি বিষয়ের ‘অ্যাসিস্ট্যান্ট প্রফেসর' পদের জন্য।অন্তত দ্বিতীয় শ্রেণির ৩ বছরের ডিগ্রি কোর্স পাশের পর ওইসব বিষয়ের পোস্ট-গ্র্যাজুয়েট ছেলেমেয়েরা মোট অন্তত ৫৫% (তপশিলী, ও.বি.সি., ট্রান্সজেন্ডার, শারীরিক প্রতিবন্ধী আর দৃষ্টিহীন প্রতিবন্ধী প্রার্থী হলে ৫০%) নম্বর পেয়ে থাকলে আবেদন করতে পারেন। এবছর যাঁরা ওইসব বিষয়ের পোস্ট-গ্র্যাজুয়েট কোর্সের ফাইনাল পরীক্ষা দেবেন বা, দিয়েছেন, তারা ‘সেট’ পরীক্ষা হওয়ার দিন থেকে ২ বছরের মধ্যে পোস্ট-গ্র্যাজুয়েট ডিগ্রি কোর্স পাশের মার্কশীট দেখাতে পারলে ও ওই শতকরা হারে নম্বর পাওয়ার বিষয়ে নিশ্চিত হলেও আবেদনের যোগ্য।

১৯-৯-১৯৯১'র মধ্যে যাঁরা মাস্টার ডিগ্রি করে পিএইচ.ডি. ডিগ্রি করেছেন, তাঁরা এই পরীক্ষা দেওয়ার জন্য শতকরা হারে ৫% নম্বর ছাড় পাবেন।প্রার্থী বাছাই করবে ‘পশ্চিমবঙ্গ কলেজ সার্ভিস কমিশন'। 2024 সালের স্টেট এলিজিবিলিটি টেস্ট বা, 'সেট' পরীক্ষার মাধ্যমে। একদিনের লিখিত পরীক্ষা হবে ১৫ ডিসেম্বর।



 এই পরীক্ষার বিজ্ঞপ্তি নং: 26/SET.



কোন তারিখের মধ্যে দরখাস্ত করবেন : দরখাস্ত করবেন অনলাইনে, ১০ সেপ্টেম্বর পর্যন্ত। 



পরীক্ষার ফী বাবদ কত টাকা জমা করতে হবে:

 পরীক্ষা ফী বাবদ ১,৩০০ (ও.বি.সি., ই.ডব্লু.এস. হলে ৬৫০, তপশিলী, প্রতিবন্ধী, ট্রান্সজেন্ডার হলে ৩২৫) টাকা ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ইন্টারনেট ব্যাঙ্কিং বা, ই-চালানে জমা দেবেন। তারপর সিস্টেম জেনারেটেড অ্যাপ্লিকেশন ফর্ম প্রিন্ট করে নেবেন।



ফর্ম এডিট করতে পারবেন ১৬ সেপ্টেম্বর থেকে ১৮ সেপ্টেম্বরের মধ্যে।আরো বিস্তারিত তথ্য পাবেন এই ওয়েবসাইটে : APPLY NOW




Tags:

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn more
Ok, Go it!