কেন্দ্রীয় সরকারের ৪০০০ জন MTS ও হাবিলদার নেওয়া শুরু হল।

Evolve2bangla
By -
0



 

কেন্দ্রীয় সরকারের বিভিন্ন মন্ত্রক বিভাগ বা অফিসে কাজের জন্য মাল্টি ট্রাস্টিং নন টেকনিক্যাল স্টাফ ও হাবিলদার পদে ৪০০০ জন ছেলেমেয়ে নেয়া হচ্ছে মাধ্যমিক পাস ছেলেমেয়েরা দুই পদের জন্য আবেদন করতে পারেন হাবিলদার পদের জন্য শারীরিক মাপযোগ দিতে হবে।


  কোন কোন বিষয়ের উপর পরীক্ষা হবে?

কম্পিউটার বেসড পরীক্ষায় ২৭০ নম্বরের ৯০টি প্রশ্ন থাকবে। সময় থাকবে ৯০ মিনিট। পরীক্ষায় থাকবে দু'টি সেশন। প্রথম সেশনে থাকবে এই ২টি পার্ট : (১) নিউমেরিক্যাল অ্যান্ড ম্যাথমেটিক্যাল এবিলিটি - ৬০ নম্বরের ২০টি প্রশ্ন, (২) রিজনিংএবিলিটি অ্যান্ড প্রবলেম সলভিং-৬০নম্বরের ২০টি প্রশ্ন। সময় ৪৫ মিনিট। দ্বিতীয় সেশনে থাকবে এই ২টি পার্ট : (১) জেনারেল অ্যাওয়ারনেস - ৭৫ নম্বরের ২৫টি প্রশ্ন, (২) ইংলিশ ল্যাঙ্গুয়েজ এন্ড কম্প্রেহেনশন- ৭৫ নম্বরে ২৫ টি প্রশ্ন। সময় ৪৫ মিনিট।


   ফরম ফিলাপের পদ্ধতি কি?

www.ssc.gov.in প্রার্থীদের প্রথমে One Time Registration করতে হবে। তখন বৈধ মোবাইল নম্বর, ই-মেল আই.ডি., আধার কার্ড /প্যান কার্ড / ভোটার কার্ড / পাশপোর্ট / ড্রাইভিং লাইসেন্স /স্কুল বা, কলেজের আই.ডি. কার্ড ইত্যাদি সঙ্গে রাখতে হবে। নাম রেজিস্ট্রেশন করার পর রেজিস্ট্রেশন আই.ডি. ও পাশওয়ার্ড পাবেন। এরপর Register Now-এ গিয়ে ক্লিক করে আগের পাশওয়ার্ড দিয়ে নতুন পাশওয়ার্ড তৈরি করতে পারবেন। তারপর মূল দরখাস্ত পূরণ করতে হবে। তখন রাজ্যের নাম, সেন্টার কোড, বয়স, ঠিকানা, ক্যাটেগরি ইত্যাদি ঠিকভাবে এন্ট্রি করে Continue করলে তার পরের পৃষ্ঠায় শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করে সাবমিট করলেই নাম রেজিস্ট্রেশন হয়ে যাবে। এবার পাশপোর্ট মাপের ফটো ও সিগনেচার আপলোড করতে হবে। এজন্য দরখাস্ত করার আগে ফটো ও সিগনেচার জে.পি.ই.জি. ফর্ম্যাটে স্ক্যান করে নিয়ে যাবেন। এরপর পরীক্ষা ফী বাবদ ১০০ টাকা দিতে হবে এস.বি.আই. নেট ব্যাঙ্কিং / ক্রেডিট কার্ড / ডেবিট কার্ডে, ভীম ইউ.পি.আই-'র মাধ্যমে, ১ আগস্টের মধ্যে। চালানের মাধ্যমে টাকা জমা দিতে পারবেন ৩১ জুলাইয়ের মধ্যে।


Tags:

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn more
Ok, Go it!