১ বছরের ট্রেনিং দিয়ে UCO BANK নিচ্ছে কয়েকশো প্রার্থী।

Evolve2bangla
By -
0


ইউকো ব্যাঙ্ক অ্যাপ্রেন্টিস হিসাবে ৫০০ জন লোক নিচ্ছে। যে কোনো শাখার গ্র্যাজুয়েট ছেলেমেয়েরা আবেদন করতে পারেন। বয়স হতে হবে ১-৭-২০২৪ এর হিসাবে ২০ থেকে ২৮ বছরের মধ্যে, অর্থাৎ জন্ম-তারিখ হতে হবে ২-৭-১৯৯৬ থেকে ১-৭-২০০৪ এর মধ্যে। তপশিলীরা ৫ বছর, ও.বি.সি.’রা ৩ বছর, প্রাক্তন সমরকর্মী ও প্রতিবন্ধীরা যথারীতি বয়সে ছাড় পাবেন। ১ বছরের ট্রেনিং। তখন স্টাইপেন্ড মাসে ১৫,০০০ টাকা। 


 কোন কোন বিষয়ে পরীক্ষা হবে এবং কতো নাম্বার থাকবে?

প্রার্থী বাছাই হবে অনলাইন টেস্টের মাধ্যমে। ১ ঘন্টার পরীক্ষায় ১০০ নম্বরের ১০০টি প্রশ্ন হবে এইসব বিষয়ে : জেনারেল /ফিনান্সিয়াল অ্যাওয়ারনেস, জেনারেল ইংলিশ, কোয়ান্টিটেটিভ অ্যান্ড রিজনিং অ্যাপ্টিটিউড, কম্পিউটার নলেজ। প্রতিটি পার্টে ২৫ নম্বরের ২৫টি প্রশ্ন হবে। প্রতিটি পার্টে সময় থাকবে ১৫ মিনিট। নেগেটিভ মার্কিং আছে। ৪টি প্রশ্নের ভুল উত্তরের জন্য প্রাপ্ত নম্বর থেকে ১ নম্বর কাটা হবে। ন্যূনতম স্কোর করতে হবে। 


এই পদের বিজ্ঞপ্তি নং :

HO/HRM/RECR/2024-25/COM-19.


কোন পোদ্ধতীতে লোক নিযুক্ত করা হবে?

প্রার্থী বাছাই হবে অনলাইন টেস্টের মাধ্যমে। লিখিত পরীক্ষায় সফল হলে স্থানীয় ভাষার পরীক্ষা, ইন্টারভিউ ও ডাক্তারি পরীক্ষা। এরপর রাজ্যভিত্তিক তালিকা তৈরি হবে। পরীক্ষা হবে কলকাতা-সহ বিভিন্ন কেন্দ্রে। কবে কোথায় পরীক্ষা হবে, তা ওয়েবসাইটে পাবেন ৷ দরখাস্ত করবেন অনলাইনে, ১৬ জুলাই পর্যন্ত। 

 কী ভাবে আবেদন করতে হবে?


এই ওয়েবসাইটে https://nats.education.gov.in এজন্য বৈধ একটি ই-মেল আই.ডি. থাকতে হবে। এছাড়াও পাশপোর্ট মাপের ফটো ও সিগনেচার স্ক্যান করে নেবেন জে.পি.জি.বা, জে.পি.ই.জি. ফর্ম্যাটে। ফটো রঙিন হতে হবে ও ফটো 200x230 পিক্সেল হতে হবে। সিগনেচার ১৪০×৬০ পিক্সেল হতে হবে। ফটো ও সিগনেচার ২০০ ডি.পি.আই.’তে স্ক্যান করবেন। প্রথমে ওপরের ওই ওয়েবসাইটে গিয়ে যাবতীয় তথ্য দিয়ে সাবমিট করলেই নাম রেজিস্ট্রেশন হয়ে যাবে।





আরো বিস্তারিত তথ্য পাবে এইওয়েবসাইটে :  www.ucobank.com





Tags:

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn more
Ok, Go it!